ডেস্ক নিউজ
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ ৮:০৪ পিএম

মুকুল কান্তি দাশ,চকরিয়া:
দ্বিতীয় ধাপে আগামী ২১মে কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে। ২১ এপ্রিল রবিবার ছিলো মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। নির্বাচনে অংশ গ্রহণের জন্য চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ১৯ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। তারমধ্যে চেয়ারম্যান পদে নয়জন, মহিলা ভাইস-চেয়ারম্যান পদে তিনজন এবং পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে সাতজন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
এই নির্বাচনে অংশ নিচ্ছেন সম্প্রতি জাতীয় সংসদ নির্বাচনে হেরে যাওয়া চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম। তিনি গত নির্বাচনে কল্যাণ পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমের কাছে হেরে গিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ গ্রহণের জন্য মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
অপরদিকে, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম।
চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ইরফান উদ্দিন বলেন, আগামী ২১ মে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্র্রহণের জন্য ১৯জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
তারা হলেন, চকরিয়া-পেকুয়া আসনের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম, চকরিয়া উপজেলা আ.লীগের সাবেক সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আ.লীগের সহ-সভাপতি রেজাউল করিম, বদিউল আলম, জাহাঙ্গীর আলম, আব্দুল্লাহ আল হাসান, মো.সাইফুল ইসলাম, মো. আকরাম হোসেন পাইলট ও আশেকুর রহমান।
ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, আওয়ামীলীগ নেতা ও চকরিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, আ.লীগ নেতা মহসিন বাবুল, বেলাল উদ্দিন, মুহাম্মদ ফয়সাল, নুরুল আমিন ও চকরিয়া প্রবাসী ইউনিয়নের সভাপতি মুবিনুল ইসলাম।
ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে মনোনয়ন জমা দিয়েছেন তারা বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি, সাফিয়া বেগম ও জাহানারা পারভীন।
তিনি আরও বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার রয়েছেন ২ লাখ ১৬ হাজার ২’শ ৩জন। তারমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৭ হাজার ৬৬জন, মহিলা ভোটার ১ লাখ ৯৪ হাজার ৩৭জন। ১১৪টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে।

পাঠকের মতামত

  • আচরণবিধি লঙ্ঘন, মহেশখালীতে দুইপ্রার্থীকে জরিমানা
  • টেকনাফে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে বদির সংবাদ সম্মেলন
  • অপহৃত ১০ জেলেকে ছেড়ে দিল আরাকান আর্মি
  • টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন ফরম জমা
  • উখিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে ১৩ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল 
  • টেকনাফে একই পরিবারের তিনজন অপহরণ, ৮ ঘন্টাপর উদ্ধার
  • পেকুয়ায় বজ্রপাতে ২ লবণচাষীর মৃত্যু
  • নাফ-নদীতে মাছ শিকার করতে গিয়ে ১০ বাংলাদেশী জেলে অপহৃত
  • উখিয়ার অপ্রতিরোধ্য জনপ্রতিনিধি জাহাঙ্গীর কবির চৌধুরী’র পদত্যাগ!
  • টেকনাফে র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর রফিক হত্যা মামলার আসামী ও আরসা সন্ত্রাসী গ্রেফতার
  • টেকনাফে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে বদির সংবাদ সম্মেলন

               টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি কক্সবাজারের টেকনাফ উপজেলা চেয়ারম্যান প্রার্থী নুরুল আলমের মিথ্যা অভিযোগের বিরুদ্ধে সাবেক ...

    দলীয় সিদ্ধান্তে বিএনপি প্রার্থীর নির্বাচন বর্জনের ঘোষণা... উখিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে ১৩ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল 

             পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল অনুযায়ী ৬ষ্ঠ উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ...